১ |
২ |
৩ |
৪ |
৫ |
৬ |
৭ |
ক্রমিক নং |
ইতঃপূর্বে বাস্তবায়িত উদ্ভাবনী ধারণা, সহজিকৃত ও ডিজিটাইজকৃত সেবা্/আইডিয়ার নাম |
সেবা্/আইডিয়ার সংক্ষিপ্ত বিবরণ |
সেবা্/আইডিয়াটি কার্যকর আছে কি-না/ না থাকলে কারণ |
সেবা গ্রহীতাগণ প্রত্যাশিত ফলাফল পাচ্ছে কি-না |
সেবার লিংক |
মন্তব্য |
০১. |
BS-1 গ্রাহকদের এন্টেনা পয়েন্টিং এর তথ্য সম্বলিত web-based map |
পৃথিবীর যেকোন প্রান্ত থেকে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর সেবা প্রত্যাশী বা এর সম্পর্কে জানতে আগ্রহী যে কেউ বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি লিমিটেডের ওয়েবসাইটে স্যাটেলাইটের রিসেপশন ম্যাপ দেখতে পারছে। উক্ত ম্যাপে আগ্রহী ব্যক্তি/ প্রতিষ্ঠান নিজ অভিষ্ট সেবা গ্রহণের স্থানে স্যাটেলাইটের সিগন্যাল প্রাপ্যতা/ কাভারেজ রয়েছে কিনা এবং থাকলে স্থাপতব্য এন্টেনার এলিভেশন এঙ্গেল ও এজিমুথ এঙ্গেল এর মান জানতে পারে। |
বর্তমানে কার্যকর রয়েছে |
প্রত্যাশিত ফলাফল পাচ্ছেন |
http://bscl.gov.bd/site/page/88be3f36-1b08-460a-a2e5-739e10d72451/- |
|
০২. |
বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর কাভারেজভুক্ত বিভিন্ন এলাকায় EIRP এর মান নির্দেশক ম্যাপ |
সেবা গ্রহীতা কাভারেজভুক্ত বিভিন্ন এলাকায় স্যাটেলাইট সিগন্যালের মান সম্পর্কে জানতে পারছে। প্রাথমিকভাবে স্যাটেলাইটের এসব প্যারামিটার সম্পর্কে নিশ্চিত হয়ে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর সেবা গ্রহণে সংশ্লিষ্ট ব্যক্তি/ প্রতিষ্ঠান সিদ্ধান্ত গ্রহণ করতে পারে। |
বর্তমানে কার্যকর রয়েছে |
প্রত্যাশিত ফলাফল পাচ্ছেন |
http://www.bscl.gov.bd/site/page/edcf9794-5f9f-4842-8d43-a67eee9ea438/- |
|
০৩. |
Complain Management System (অভিযোগ ব্যবস্থাপনা) |
পূর্বে বিএসসিএল এর গ্রাহকেরা কেবলমাত্র হটলাইন নাম্বারে ফোন করে সেবা সংক্রান্ত অসুবিধা, অভিযোগ বা মন্তব্য দাখিল করতে পারতো। উক্ত সেবাটি ডিজিটাইজকৃত করার নিমিত্ত একটি ওয়েব পোর্টাল চালু করা হয়েছ। এর মাধ্যমে গ্রাহক যেকোন সময়, যেকোন স্থান হতে সেবা সংক্রান্ত অসুবিধা, অভিযোগ বা মন্তব্য দাখিল করতে পারছে এবং রিয়েলটাইম ফিডব্যাক পাচ্ছে |
বর্তমানে কার্যকর রয়েছে |
প্রত্যাশিত ফলাফল পাচ্ছেন |
ওয়েবসাইট উন্নয়ন ও মাইগ্রেশন করা হয়েছে। |